আজ ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুর জন্ম না হলে অসামপ্রদায়িক বাংলাদেশ গড়া সম্ভব হতো না, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

সিংড়া প্রতিনিধি :
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বাংলাদেশ একটি অসম্প্রদায়িক দেশ। বঙ্গবন্ধুর জন্ম না হলে এই অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়া সম্ভব হতো না। নাটোরের সিংড়া উপজেলা প্রশাসন ও নাটোর জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের আয়োজনে মঙ্গলবার বিকালে উপজেলা হলরুমে শারদীয় দুর্গাপূজা মন্ডবে ডিও বিতরণ, ভারত সরকারের পক্ষ থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি আধুনিক এ্যাম্বুলেন্স হস্তার ও প্রতিমন্ত্রীর ব্যক্তি উদ্যোগে শুভেচ্ছা উপহার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

তিনি আরও বলেন, ভারত আমাদের প্রতিবেশী বন্ধু রাষ্ট্র। ১৯৭১ সালে ভারতের অবদান অপরিসীম। মুক্তযুদ্ধের সময় বাংলাদেশের ১ কোটি মানুষকে আশ্রয় দিয়েছে, আহার দিয়েছে, অস্ত্র ও বস্ত্র দিয়ে আমাদের সহযোগিতা করছেনে সে দেশের সরকার ও জনগণ। সেই ভারতকে নিয়েই এদেশের স্বাধীনতা বিরোধীরা এখনও ষড়যন্ত্রে লিপ্ত।

প্রতিমন্ত্রী পলক বলেন, সেই ১৯৭১ সাল থেকে আজকের ২০২১ সাল পর্যন্ত এখনও ভারত সরকার আমাদের পাশে থেকে বন্ধুর মত সহযোগিতা করে যচ্ছেন। মহামারী করোনাকালীন সময়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশে এসে আমাদের পাশে দাঁড়িয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সম্মানীত অতিথি রাজশাহীর ভারতীয় হাই-কমিশনার সজীব কুমার ভাটী, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন, নাটোর পৌরসভার মেয়র ও জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি উমা চৌধুরী জলি, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, নাটোর জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি চিত্তরঞ্জন সাহা প্রমুখ।

অনুষ্ঠানে শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১০১টি পূজা মন্ডবে ডিও বিতরণ, প্রতিমন্ত্রীর পক্ষ থেকে শুভেচ্ছা উপহারসহ ভারত সরকারের পক্ষ থেকে প্রায় দেড় কোটি টাকা মূল্যের একটি আধুনিক এ্যাম্বুলেন্স উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনুক’লে হস্তারন্তর করেন রাজশাহীর ভারতীয় হাই কমিশনার সজীব কুমার ভাটী। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, নাটোর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক খপেন্দ্রনাথ রায়, নাটোর জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সুব্রত সরকার, উপজেলা কেন্দ্রীয় মন্দিরের উপদেষ্ঠা শ্রী বিশ্বনাথ কাশিনাথ দাস, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সিংড়া উপজেলা শাখার সভাপতি শীতল কুমার সরকার, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গোপাল বিহারী দাসসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...

নিয়োগ বিজ্ঞপ্তী

error: Content is protected !!