আজ ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

চৌহালী ও বেলকুচিতে মা ইলিশ ধরায় ৯ জেলের কারাদণ্ড

চৌহালী প্রতিনিধি :
সিরাজগঞ্জের চৌহালী ও বেলকুচি উপজেলায় যমুনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ৯ জেলেকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সকাল থেকে বেলকুচি ও চৌহালী উপজেলায় যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে এসব অভিযান চালানো হয়।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সেবানী সরকার জানান, মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে মা ইলিশ ধরার অভিযোগে ৭ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বে চৌহালী উপজেলা) মো. আনিসুর রহমান জানান, মঙ্গলবার সকালে বেলকুচি উপজেলার চরবেল, মেহেরনগর ও চৌহালী উপজেলার স্থল, ঘোরড়জান, বাঘুটিয়া, উমারপুর ও বোয়ালকান্দি পয়েন্টে অভিযান চালানো হয়। এ সময় মা ইলিশ ধরায় ৯ জেলেকে আটক করা হয়।

অভিযানে ২৫ হাজার মিটার কারেন্ট জাল ও ত্রিশ কেজি মা ইলিশ জব্দ করা হয়। পরে আটক জেলেদের প্রত্যেককে ১০ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে এবং মাছগুলো স্থানীয় মাদ্রাসায় বিতরণ করা হয়েছে। এ সময় অভিযানে ছিলেন, চৌহালী উপজেলা মৎস্য অফিসার মনোয়ার হোসেন, বেলকুচি মৎস্য অফিসার শামীম রেজা ও সিনিয়র ক্ষেত্র সহকারী শফিকুল ইসলাম শফিক ও আব্দুল্লাহ আল মূতি প্রমুখ।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...

নিয়োগ বিজ্ঞপ্তী

error: Content is protected !!