আজ ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

নাটুয়ারপাড়া ইউপি নির্বাচনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী তোজাম্মেল হক মাস্টার

কবির মাহমুদ :
সর্বশেষ পাওয়া তথ্য মতে,চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই সকল ইউপি নির্বাচন শেষ করতে চায় ইসি। ইতোমধ্যে ১৬০টি ইউপিতে নির্বাচন সম্পূর্ণ করেছে নির্বাচন কমিশন। তারই ধারাবাহিকতায় ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থীরা প্রচারণা চালাচ্ছেন মাঠ-ঘাট বেঁধে।আসন্ন এ ইউপি নির্বাচনে শহীদ এম মনসুর আলীর স্মৃতি বিজড়িত সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার ৯নং নাটুয়ারপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী সাবেক ছাত্রনেতা তোজাম্মেল হক মাস্টার। তোজাম্মেল হক ১৯৭৯ সালের ১লা ফেব্রুয়ারি নাটুয়ারপাড়া ইউনিয়নের দক্ষিণ রেহাইশুড়িবেড় গ্রামের এক সাধারণ পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতা মৃত মফিজ উদ্দীন ছিলেন, একজন কৃষক।

শৈশবে পিতাকে হারানোর পরেই পুরো সংসারের দায়িত্ব এসে পড়ে তার উপর। বহু ত্যাগ,সংগ্রামের মধ্য দিয়ে ১৯৯৩ সালে কাজিপুর সরকারি মনসুর আলী কলেজে ভর্তি হন। মূলত কলেজ জীবনে ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে সক্রিয় রাজনীতিতে প্রবেশ করেন তোজাম্মেল হক।তৎকালীন সময়ে বিএনপি জোট সরকারের রক্তচক্ষু উপেক্ষা করে রাজপথে মিছিল মিটিং করা ছিলো জীবন হাতের মুঠোয় নিয়ে চলার মতো।

সক্রিয় ছাত্র রাজনীতি করার সুবাধে লাঞ্চনা নির্যাতনের স্বীকারও হতে হয়েছে একাধিকবার। একদিকে পারিবারিক দায়-দায়িত্ব, অর্থনৈতিক দুর্বলতা অন্যদিকে রাজনৈতিক নির্যাতন নিপীড়নের স্বীকার। সবকিছু সামলিয়ে ১৯৯৯ সালে কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ থেকে বি.কম এবং ২০০১ সালে করটিয়া শা’দত বিশ্ববিদ্যালয় থেকে এম.কম পাস করেন কৃতিত্বের সাথে।জীবিকার টানে কিছুদিন ঢাকায় অবস্থান করলেও নিজ এলাকার মানুষের মায়া, মমতার টানে ফিরে আসেন নিজ জন্ম ভূমিতে। নিজ এলাকায় ফিরে এসে আবারও জড়িয়ে পড়েন আওয়ামী রাজনীতিতে।

চরাঞ্চলে উন্নত শিক্ষা বিস্তারের জন্য প্রতিষ্ঠিত ‘আফজাল হোসেন মেমোরিয়াল কিন্ডারগার্টেন এন্ড বিজ্ঞান স্কুল’ প্রতিষ্ঠায় রয়েছে তোজাম্মেল হকের গুরুত্বপূর্ণ ভূমিকা।২০১৪ সালে ঐতিহ্যবাহী নাটুয়ারপাড়া হাটের ইজারা নিয়ে সফলতার সাথে হাট পরিচালনা করা, হাটের উন্নয়নে কাজ করাসহ ব্যবসায়ীদের আতঙ্ক ১৪জন ডাকাত কে প্রশাসনের হাতে তুলে দিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি।কাজিপুরের মাটি ও মানুষের নেতা প্রয়াত মোহাম্মদ নাসিম এবং তার সুযোগ্য উত্তরসূরী সিরাজগঞ্জ ১ আসনের মাননীয় সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয় এমপির নির্দেশনা মেনে সক্রিয় রয়েছেন স্থানীয় আওয়ামী রাজনীতির সাথে।

রাজনীতির পাশাপাশি সামাজিক ও স্বেচ্ছাসেবী কাজে নিয়মিত অংশগ্রহণওরয়েছে সাবেক এই ছাত্রনেতার। করোনাকালীন সময়ে মাস্ক বিতরণ, গাছের চারা বিতরণ, হুইল চেয়ার বিতরণসহ নানা জনকল্যাণ মূলক কাজও করেছেন তিনি।আসন্ন ইউপি নির্বাচনে নাটুয়ারপাড়া ইউনিয়নকে একটি আদর্শ ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী সাবেক এই ছাত্রনেতা। তোজাম্মেল হক বলেন, প্রকৌশলী তানভীর শাকিল জয় ভাইয়ের একজন কর্মী হিসেবে রাজনীতির মাঠে রয়েছি,এলাকার মানুষের পাশে থেকে তাদের সেবা করতে চেয়ারম্যান পদে নির্বাচন করতে চাই।আমাদের রাজনৈতিক অভিভাবক জয় ভাই এবং দলীয় নীতিনির্ধারকরা যদি আমাকে যোগ্য মনে করেন, তবে আমি আশাবাদী তারা আমাকে মনোনয়ন দিবে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...

নিয়োগ বিজ্ঞপ্তী

error: Content is protected !!