আজ ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধু সেতুতে ২দিনে পৌনে ৫ কোটি টাকার টোল আদায়

বিশেষ প্রেিতবদক :

বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে প্রায় ৬২হাজার যানবাহন পারাপারে প্রায় পৌনে ৫ কোটি টাকার টোল আদায় হয়েছে। দুইদিনে এ বিপুল টাকার টোল আদায় হওয়ায় রেকর্ড সৃষ্টি হয়েছে।

বঙ্গবন্ধু সেতুর সাইড অফিসের নির্বাহী প্রকৌশলী আহসান হাবিব বাপ্পী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গার্মেন্টসহ রপ্তানিমুখী শিল্প-কারখানা খোলার ঘোষণায় শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে ১আগষ্ট এক দিনের জন্য গণপরিবহন চলাচলের অনুমতি দিয়েছিল সরকার। এ সুযোগে বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে রোববার ৩৭ হাজার ৯৪০ যানবাহন পারাপার হয়েছে। এ পারাপারে টোল আদায় হয়েছে ২ কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ৩১০ টাকা।

পরদিন সোমবার ওই সেতুর উপর দিয়ে ২৩ হাজার ৭৬৬ যানবাহন পারাপার হয়েছে। এ পারাপারে টোল আদায় হয়েছে ১ কোটি ৮৭ লাখ টাকা। এ ২ দিনে বঙ্গবন্ধু সেতুর উভয় লেন দিয়ে বাস, ট্রাক, লরি, পিকআপ, মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেল মিলে ৬১ হাজার ৭০৬ যানবাহন পারাপার হয়েছে।

অবশ্য সোমবারে বাস চলাচলের সংখ্যা ছিল কম। এতে সেতুর উভয়পাড় টোল প্লাজায় টোল আদায় হয়েছে ৪ কোটি ৬৫ লাখ ৬৫ হাজার ৬০ টাকা।

এছাড়া কোরবানীর ঈদের আগে ১৮ জুলাই সকাল ৬টা থেকে ১৯ জুলাই সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘন্টায় ওই সেতু দিয়ে যানবাহন পারাপার হয়েছিল ৩৯ হাজার ৪৮১টি। এতে উভয় টোল প্লাজায় টোল আদায় হয়েছিল ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা বলে তিনি উল্লেখ করেন।

-আজকের সিরাজগঞ্জ // রিফাত

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...

নিয়োগ বিজ্ঞপ্তী

error: Content is protected !!