আজ ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সিরাজগঞ্জে তৃতীয় বার পৌছালো ভারতীয় অক্সিজেন এক্সপ্রেস’র চালান

বিশেষ প্রতিবেদক :

ভারত থেকে ২শ’ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেনের (এলএমও) নিয়ে তৃতীয় চালান ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেন সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেল স্টেশনে এসেছে।

শুক্রবার (৩০) দিনগত রাত ১টা ২০ মিনিটে ইন্দ্রো বাংলা অক্সিজেন এক্সপ্রেস নামক ট্রেন ১০টি অক্সিজেনবাহী কন্টেইনার নিয়ে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেল স্টেশনে এসে পৌঁছায়। লিনডে বাংলাদেশ নামক অক্সিজেন আমদানিকারক প্রতিষ্ঠান তৃতীয় বারের মতো এ নিয়ে রেলপথে ভারত থেকে ৬শ’ মেট্রিক টন তরল অক্সিজেন আমদানি করল।

শনিবার (৩১ জুলাই) সকাল থেকে ট্রেনের কন্টেইনার থেকে অক্সিজেন লরির কন্টেইনারে অক্সিজেন খালাস কার্যক্রম শুরু হয়েছে। লিনডে বাংলাদেশ কর্তৃপক্ষ জানায়, ট্রেন থেকে লরিতে করে তরল অক্সিজেন খালাস করে সড়ক পথে লিনডের নারায়ণগঞ্জের রূপগঞ্জ কারখানায় নিয়ে যাওয়া হচ্ছে। এরপর প্রক্রিয়াজাত করে দেশের বিভিন্ন হাসপাতালে সরবরাহ করা হবে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন মাস্টার ইসমাইল হোসেন জানান, তৃতীয়বারের মতো অক্সিজেনবাহী ট্রেন ইন্দ্রো বাংলা অক্সিজেন এক্সপ্রেস ট্রেন রাত ১টা ২০মিনিটে এসে পৌঁছায়। বিকেলে খালাস শেষে ট্রেনটি আবার ভারতের উদ্যোশে ফেরত যাবে।

উল্লেখ্য, ২৫ জুলাই ও ২৮ জুলাই একই ট্রেনে ২শ’ মেট্রিক টন করে অক্সিজেন নিয়ে দেশে আসে অক্সিজেন এক্সপ্রেস। এনিয়ে ভারত থেকে তিনটি চালানে মোট ৬শ’ মেট্রিক টন অক্সিজেন দেশে আসলো।

-আজকের সিরাজগঞ্জ // রিফাত

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...

নিয়োগ বিজ্ঞপ্তী

error: Content is protected !!