আজ ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

গার্মেন্টস খোলার সিদ্ধান্তে সিরাজগঞ্জে মহাসড়ক পথে কর্মজীবি মানুষ গাদাগাদি করে ঢাকায় ফিরছে

বিশেষ প্রতিবেদক :

সিরাজগঞ্জের মহাসড়ক পথে বিভিন্ন যানবাহনে গার্মেন্টস শ্রমিকসহ কর্মজীবী মানুষ গাদাগাদি করে ঢাকায় ফিরছে। ঈদে বাড়ি ফেরা এসব মানুষ স্বাস্থ্যবিধি না মেনে ট্রাক, কাভার্ডভ্যান, মাইক্রোবাস, মটোর সাইকেলসহ ছোটখাট যানবাহনে কর্মস্থল ঢাকায় যাচ্ছে। গার্মেন্টস ও রপ্তানিমূখী শিল্পকারখানা খোলার সিদ্ধান্তে শনিবার ভোর রাত থেকে চলমান লকডাউনে মহাসড়ক ও আঞ্চলিক সড়কে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সিরাজগঞ্জের হাটিকুমরুল, কড্ডার মোড়, পাঁচলিয়া বাজারসহ মহাসড়কের বিভিন্ন স্থান থেকে পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন যানবাহনে নারী পুরুষ গাদাগাদি করে ঢাকায় ফিরছে। এ নিয়ে জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। মহাসড়ক ও সড়ক পথে এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে পুলিশ।

জেলা শহরের বাজার স্টেশন থেকে ঢাকা যাওয়ার পথে গার্মেন্টস শ্রমিকরা জানান, ঈদ মানে আনন্দ। এ ঈদের ছুটিতে বাড়ি এসেছিলাম। রোববার থেকে গার্মেন্টস খুলবে এ সিদ্ধান্তে বাধ্য হয়ে দ্বিগুণ খরচে ট্রাকে করে ঢাকায় যাচ্ছি।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি মোসাদ্দেক হোসেন ও হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি শাহজাহান আলী বলেন, গার্মেন্টস খোলার সিদ্ধান্তে চলমান লকডাউনে কর্মজীবি মানুষ ঢাকায় ফিরছে। মহাসড়ক ও আঞ্চলিক সড়কে এ পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ। পণ্যবাহী ট্রাকে যাত্রী বহন করায় কয়েকটি ট্রাক আটক করা হয়েছে।

পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম বলেন, এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ দিনরাত কাজ করছে। মহাসড়ক পথে গণ পরিবহন যেন না চলতে পারে সেজন্য চেকপোস্ট বসানো হচ্ছে। বিশেষ করে স্বাস্থ্যবিধি সুরক্ষায় পুলিশ কঠোর নজরদারি করছে বলে তিনি উল্লেখ করেন।

-আজকের সিরাজগঞ্জ // রিফাত

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...

নিয়োগ বিজ্ঞপ্তী

error: Content is protected !!