আজ ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

কঠোর বিধি নিষেধের ৬ষ্ঠ দিনে সিরাজগঞ্জ শহরে যানবাহন চলাচল বেড়েছে ॥ লুকোচুরি করে খুলছে দোকান

আজকের সিরাজগঞ্জ ডেস্ক :

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ঈদের পর শুর হওয়া কঠোর বিধিনিষেধের ৬ষ্ঠ দিন সিরাজগঞ্জ শহরে যান চলাচল বাড়ার সাথে সাথে লুকোচুরি করে খোলা রাখা হয়েছে অনেক দোকান ব্যবসা প্রতিষ্ঠান।

শহরের প্রধান সড়ক এস এস রোড বড় বাজার, বাজার স্টেশন, ইবি রোড, বাহির গোলা, মুজিব সড়কের দোকানিরা দোকানের অর্ধেক খুলে রেখে প্রশাসনের চোখ ফাকি দিয়ে দিনভর বেচাকেনা চালিয়ে যাচ্ছেন।

বুধবার শহরের প্রায় সব সড়ক গুলোতে নির্বিঘেœই চলছে রিক্সা, ইজিবাইক, সিএনজি, পিকআপভ্যান, মিনি ট্রাক, মাইক্রোবাস, প্রাইভেট কারসহ বিভিন্ন যানবাহন। বিভিন্ন রাস্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল ছিল। বেশ কিছু গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশ পাহারা ছিল। গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে মোড়ে বাঁশ দিয়ে ব্যারিকেট দেয়া হয়, তা মানছে না মানুষ।

সরেজমিনে দেখা গেছে, বেলা বাড়ার সাথে সাথে শহর মুখী মানুষের ঢল। বিভিন্ন যানবাহন শহরে প্রবেশ করে যানজটের সৃষ্টি করে। শহরের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কের পাশের দোকান গুলো অধেক খুলে রেখে চলছে বেচাকেনা। এস এস সড়কের কাপড়ের দোকান, মোবাইল দোকান স্টোর, মনোহারি দোকান ব্যবসা করে যাচ্ছেন।

অনেক দোকানের সামনে ট্রাক ও কাভার ভ্যান লোড আনলোড করতে দেখা যায় আবার ভ্যান রেখে পণ্য ওঠানামা করতেও দেখা যায়। অথচ এসব দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান কোন জরুরি পণ্যই াবাক্র করছেন না। মূলত এক শ্রেনীর অসাধু দোকানি প্রশাসনকে ফাকি দিয়ে নির্বিঘেœ তাদের বেচাকেনা চালিয়ে যাচ্ছে। এসব ব্যবসায়ীরা স্বাস্থ্যবিধি ও কঠোর বিধিনিষেধের উপেক্ষা করে দিনভর চালিয়ে যাচ্ছেন বেচাকেনা ফলে সব সময় মানুষের ভিড় ও যানজট লেগেই থাকে। কঠোর বিধিনিষেধের মধ্যেই অনেকেই বিনা প্রয়োজনে ঘোরা ফেরা করছেন।

ব্যাংক কর্মকতা মনোয়ার হোসেন জিন্না জানান করোনার ভয়াবহতায় সিরাজগঞ্জের মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করতে না পারায় মানুষকে ঘরে রাখা যাচ্ছে না। আইন শৃঙ্খলা বাহিনি কঠোর অবস্থান দ্বাড়া সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রন করা সম্ভব হচ্ছে না।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...

নিয়োগ বিজ্ঞপ্তী

error: Content is protected !!