আজ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

হুমকির অডিও রেকর্ড ভাইরাল – সাংবাদিককে হুমকি পৌর মেয়রের বিরুদ্ধে জিডি

বিশেষ প্রতিবেদক :

সিরাজগঞ্জের কাজিপুর পৌরসভার মেয়রের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় জিডি করা হয়েছে। সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেয়ার শুক্রবার রাতে সংবাদকর্মী গোলাম কিবরিয়া বাদী হয়ে এ জিডি দায়ের করেন। কাজিপুর থানার ওসি পঞ্চনন্দ সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দৈনিক আজকের সিরাজগঞ্জ পত্রিকার স্টাফ রিপোর্টার রুবেল আহম্মেদ ও কাজিপুরের স্থানীয় সাংবাদিক গোলাম কিবরিয়া কৃষি প্রণোদনা বিতরণ সংবাদ সংগ্রহে বুধবার দুপুরে কাজিপুরে যান। পরদিন ওই পত্রিকা ও অনলাইনে ‘কাজিপুরে কৃষি প্রণোদনার তালিকায় পৌর মেয়রের নাম’ শিরোনামে বৃহস্পতিবার একটি সংবাদ প্রকাশিত হয়। এ শিরোনামের সংবাদের সারাংশে কাজিপুর পৌর এলাকার ৩০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের জন্য বরাদ্দকৃত ধানবীজ ও মিশ্রসার প্রদানের তালিকায় মেয়র নিজে, কাউন্সিলর ও তার নিকট আত্মীয়ের নামে বরাদ্দকৃত এ প্রণোদনা উত্তোলন করেন। এরই জের ধরে ওইদিন গভীর রাতে মেয়র আব্দুল হান্নান তালুকদার সাংবাদিককে ফোন করে অকথ্য ভাষায় গালি-গালাজ করেন। এক পর্যায়ে সাংবাদিকের মাথা কেটে গোলাবাড়ি খেলারও হুমকী দেয়া হয়।

কাজিপুরের স্থানীয় সাংবাদিক গোলাম কিবরিয়া গত শুক্রবার কাজিপুরের নাটুয়াপাড়ায় পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বিভিন্ন সূত্রে জানতে পারেন মেয়রের লেলিয়ে দেয়া সন্ত্রাসী বাহিনী মেঘাই ঘাটে অবস্থান করছেন তাকে হত্যার উদ্যেশ্যে। এসময় নিরুপায় হয়ে সহকর্মীদের সহায়তায় ৯৯৯-এ ফোন করলে কাজিপুর থানা পুলিশের একটি দল মেঘাই ঘাট থেকে তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ বিষয়টি সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলামকে অবহিত করলে তিনি সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে মুঠোফোনে যোগাযোগ করে সাধারণ ডায়েরি গ্রহনের বিষয়টি নিশ্চিত করেন। কাজিপুর থানায় জিডি নং- ৫১৩ তাং- ১৬/০৭/২০২১ ইং। পুলিশ ওই ২সাংবাদিককে রাতে তাদের নিজ বাড়িতে পৌছে দেয়া হয়।

এদিকে মেয়রের হুমকীর অডিও রেকর্ডটি ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে বলে ওই পত্রিকার চীফ রিপোর্টার সোহাগ হাসান জয় জানান।

এ বিষয়ে সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আজকের সিরাজগঞ্জ পত্রিকার প্রধান সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু বলেন, আমার সাথেও মেয়র আব্দুল হান্নান তালুকদার অশুভ আচরণ করেছেন। তিনি প্রকাশিত সংবাদের প্রতিবাদ না করে সাংবাদিককে প্রাণনাশের হুমকী দেয়াটা দুঃখজনক। এ ঘটনা তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহনে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

-আজকের সিরাজগঞ্জ // রিফাত

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...

নিয়োগ বিজ্ঞপ্তী

error: Content is protected !!