আজ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

কাজিপুর পৌরসভায় কৃষি প্রনোদনা অগ্রাধিকার তালিকায় মেয়র হান্নান, কাউন্সিলর, ম্যানেজারসহ ভিআইপিদের নাম!

পৌরসভা জুড়ে ব্যাপক ক্ষোভ ও আলোচনার ঝড়

বিশেষ প্রতিবেদক :

চলতি খরিপ-২ মৌসুমে কাজিপুর পৌর এলাকার ক্ষুদ্র ও প্রান্তিক ৩০ জন কৃষকের মাঝে আপদকালীন প্রনোদনার হিসেবে সম্প্রতি নাবি জাতের মিশ্রসার বিতরণে কাজিপুর মেয়র ,কাউন্সিল ও তার আত্মীয়দের নাম থাকার অভিযোগ উঠেছে।

প্রনোদণা ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের জন্য নির্ধারিত হলেও বিতরণকৃত অগ্রাধিকার তালিকায় রয়েছে পৌর মেয়রের নাম ও মেয়রের আত্মীয়, কাউন্সিলর সহ ভিআইপিদের নাম, কাজিপুর পৌরসভার মেয়র আব্দুল হান্নান তালুকদার, যাহার কৃষি নং-৮৮৫০০২৩৭০৪১০ বিতরণকৃত অগ্রাধিকার তালিকায় ক্রমিক নং ১৯, ১ওয়ার্ড কাউন্সিলর রিপন মিয়া ,যাহার কৃষি পরিচিত নং-৮৮৫০০২৩৭০১৩০, বিতরণকৃত অগ্রাধিকার তালিকায় ক্রমিক নং ১, আরসেস এনজিওর কাজিপুর শাখার জোনাল ম্যানেজার রবিউল আওয়াল তাং, যাহার কৃষি নং ৮৮৫০০২৩৭০৪০২ বিতরণকৃত অগ্রাধিকার তালিকায় ক্রমিক নং ৪, কাজিপুর পৌর সভার মেয়র আব্দুল হান্নান তালুকদারের আপন চাচাতো ভাই সেলিম রেজা, যাহার কৃষি নং-৮৮৫০০২৩৭০৪৬২, বিতরণকৃত অগ্রাধিকার তালিকায় ক্রমিক নং ৮, মসলেম উদ্দিন,যাহার কৃষি নং-৮৮৫০০২৩৭০৫৭৮ বিতরণকৃত অগ্রাধিকার তালিকায় ক্রমিক নং ২০, আত্মীয় ও সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন, কৃষি নং- ৮৮৫০০২৩৭০২৭৯ যাহার ক্রমিক নং ১৮, (৭,৮,৯) নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর এর স্বামী আশরাফ আলী কৃষি নং- ৮৮৫০০২৩৭১৫১২ যাহার ক্রমিক নং ২৯সহ মোট ৩০জনকে চলতি খরিপ-২ মৌসুমে কাজিপুর পৌর এলাকার ক্ষুদ্র ও প্রান্তিক ৩০ জন কৃষকের মাঝে আপদকালীন প্রনোদনার হিসেবে সম্প্রতি নাবি জাতের ৫ কেজি ধান বীজ, ১০ কেজি পটাশ ও ১০ কেজি মিশ্রসার বৃহস্পতিবার কাজিপুর পৌরসভায় কৃষি প্রনোদনা বিতরণ করা হয়েছে।

এতে করে প্রকৃত দাবিদারদের মধ্যে হতাশা বিরাজ করছে। নাম প্রকাশে অনিচ্ছুক আলমপুর গ্রামের একাধিক ক্ষুদ্র ও প্রান্তিক একাধিক কৃষকরা বলেন, পৌর মেয়র স্বজনপ্রীতির মাধ্যমে তার আত্মীয়দের নাম দিয়েছে। আমাদের হক মেরেছে । এ বিষয় নিয়ে পুরো পৌরসভা জুড়ে ব্যাপক ক্ষোভ ও আলোচনা-সমালেচনা এখন তুঙ্গে।

পৌর ১ নং ওয়ার্ড কাউন্সিলর রিপন মিয়া জানান, প্রনোদনা তুলে চাচাকে দিয়েছি। উপজেলার ভিআইপি তালিকাভুক্ত আরচেস এনজিও জোনাল ম্যানেজার রবিউল আউয়াল বলেন, প্রনোদনা পেয়ে গরিব কৃষকদের মাঝে বিতরণ করে দিয়েছি।

পৌর কৃষি পুনঃবাসন কমিটির সভাপতি আব্দুল হান্নান তালুকদার বলেন, তালিকায় নাম থাকলেও প্রনোদনা অন্যজনকে দিয়েছি।
এবিষয়ে কাজিপুর পৌরসভার মেয়র আব্দুল হান্নান তালুকদারের সাথে মুঠোফোনে কথা বললে তিনি সত্যতা স্বীকার করেন এবং এই প্রতিবেদকের সাথে অশালীন আচরণ করেন এবং ফোন কেটে দেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রেজাউল করিম জানান, অগ্রাধিকার তালিকা প্রস্তুতের কাজ সংশ্লিষ্ট ইউপি/পৌর কৃষি পুনঃবাসন কমিটির। অনিয়ম থাকলে ব্যবস্থা নেয়া হবে।

 

আজকের সিরাজগঞ্জ // রিফাত

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...

নিয়োগ বিজ্ঞপ্তী

error: Content is protected !!