আজ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

তাপদাহ ও ভ্যাপসা গরম সিরাজগঞ্জে মানুষ ও প্রাণিকুলের হাসঁফাঁস

আজকের সিরাজগঞ্জ ডেস্ক :

গত কয়েকদিন তাপদাহ ও ভ্যাপসা গরমে সিরাজগঞ্জের মানুষ ও প্রাণিকুলের হাসঁফাঁস চলছে। গতকয়েক দিন মেঘের আনাগোনা থাকলে ও গরম ও তাপদাহ থেকে অস্থির হয়ে পড়েছে জনজীবন। এর থেকে মুক্তির লক্ষণ দেখা যাচ্ছে না। একটু ঠান্ডার জন্য চারিদিকে হাহাকার পড়ে গেছে।

তাপমাত্রার দাপটে মানুষের পাশাপাশি পশুপাখিরাও গরমে কষ্ট পাচ্ছে। বিশেষ করে শহরের মানুষগুলো দূর্বিষহ জীবন যাপন করছেন ।ঘরে বাইরে কোথাও শস্তি নেই। সিরাজগঞ্জে জেনারেল হাসপাতালসহ বেসরকারী হাসপাতাল ক্লিনিক গুলোতে সাধারণ রোগীর ভর্তি সংখ্যা প্রতিদিনই বাড়ছে।

২ দিনে সকাল থেকেই র্সূযের তাপের তীব্রতা ছিল সন্ধ্যার আগ পযর্ন্ত ।গতকাল বুধবার শহরের মজিব সড়ক মহল্লার আব্দুল মালেক বলেন, কয়েকদিন যাপৎ স্বস্তি নেই কোথাও। বাইরে বের হতে পারছি না। মধ্যরাতের পর কিছুটা ঠান্ডা হতে না হতেই আবার গরম হয়ে উঠেছে।

বাতাসে আদ্রর্তা বেশি থাকায় মানুষ মাএাতিরিক্ত ঘামছেন। সিরাজগঞ্জ শহর রক্ষা বাধঁ এলাকার সোমশের আলী জানান, অনেকেই গরম থেকে একটু রক্ষা পেতে গাছের ছায়ায় বসে বিশ্রাম নিচ্ছেন।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, বুধবার সবনিম্ন তাপমাত্রা ছিল ২৭ দশমিক সেলসিয়াস। র্সবোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...

নিয়োগ বিজ্ঞপ্তী

error: Content is protected !!