আজ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

চৌহালীতে লাখ টাকার চায়না জাল জব্দ

চৌহালী সংবাদদাতা :

উদ্ধারকৃত বড় ও ছোট সাইজের চায়না জাল। চায়না জাল। একে ম্যাজিক জালও বলা হয়। এসব জাল আসলে বিশেষ এক ধরনের ফাঁদ। ৬০ থেকে ৮০ ফুট লম্বা এ জাল ছোট ছোট খোপের মতো। খাল-বিল, নদী-নালা ও জলাশয়ে থাকা ছোট-বড় সব ধরণের মাছ এ জালে আটকা পড়ে।

সোমবার (৫ জুলাই) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে মৎস্য দপ্তর ও থানা পুলিশের বিশেষ অভিযানে খাষপুকুরিয়া অঞ্চল সংলগ্ন যমুনা নদী থেকে ৩২পিস চায়না জাল জব্দ করা হয়েছে। এসময় পুলিশের তাড়া খেয়ে অসাধু ব্যবসায়ীরা পার্শ্ববর্তী চরে নৌকা উঠিয়ে দিয়ে পালিয়ে যায়।

মৎস অফিসের ক্ষেত্রসহকারী শফিকুল ইসলাম শফিক জানায়, প্রত্যেকটি বড় চায়না জাল বাজারে প্রায় পাঁচ হাজার এবং ছোট জাল সমূহ ৫শ টাকা করে বিক্রি হয়। সে হিসেবে উদ্ধারকৃত এসকল জালের আনুমানিক বাজার মূল্য ১২৪০০০) (এক লাখ চব্বিশ হাজার) টাকার মতো।

জানা যায়, অসাধু জেলেরা ম্যাজিক জাল দিয়ে নির্বিচারে পোনাসহ সব ধরনের মা মাছ শিকার করে। সেই সাথে ব্যাঙ ও সাপসহ বিভিন্ন জলজ প্রাণীও শিকার করে। পরে বিকেল ৩টায় মৎস্য দপ্তর ও থানা পুলিশের উপস্থিতিতে জনসম্মুখে ওইসব জাল যমুনা নদীর ঘাট সংলগ্নে পুড়িয়ে ফেলা হয়।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য অফিসার মনোয়ার হোসেন, চৌহালী থানার এ এসআই মীর রেজাউন, ক্ষেত্রসহকারী শফিকুল ইসলাম শফিক ও আব্দুল্লাহ আল মূতি প্রমুখ।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...

নিয়োগ বিজ্ঞপ্তী

error: Content is protected !!