আজ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

বেলকুচিতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :

সিরাজগঞ্জের বেলকুচিতে আশ্রয়ণ প্রকল্পের ২০টি ঘর নির্মাণ কাজে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ উঠেছে। উপজেলার উত্তর বানিয়াগাতী গ্রামে এ ঘরগুলো নির্মাণ করা হচ্ছে। এলাকাবাসীর আশংকা- এসব ঘর ভূমিহীন ও গৃহহীনদের মাঝে বরাদ্দ দেয়া হলে তাদের জীবন ঝুঁকির মধ্যে পড়বে।

সোমবার সরেজমিনে উত্তর বানিয়াগাঁতী গ্রামে গিয়ে দেখা যায়, গৃহহীনদের জন্য ২০টি ঘর দ্রুতগতিতে নির্মাণ করা হচ্ছে। কাজে নিয়োজিত রয়েছেন ৩৫/৪০জন শ্রমিক। কিন্তু এ নির্মাণ কাজে ব্যবহার করা হচ্ছে অতিনি¤œমানের ইট। যা সামান্য আঘাতেই ভেঙে যায়।

নির্মাণ কাজের মিস্ত্রি জানান, আগামী মাস দেড়েকের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে। তবে তিনি স্বীকার করেন- নির্মাণ কাজে ব্যবহৃত সিমেন্টগুলো অনেক ভাল মানের, তবে ইটগুলো নিম্নমানের।

স্থানীয় সাদ্দাম হোসেন জানান, কাজের শুরু থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা অনেক তৎপর। তবে, আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কাজের ইটগুলো নিম্নমানের। বিষয়টি দেখেও ঝামেলায় পরার আশংকায় আমরা প্রতিবাদ করতে সাহস পাচ্ছিনা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলাম জানান, আশ্রয়ণ প্রকল্পের ২০টি ঘর নির্মাণ কাজের মান অনেক ভালো। তবে, সাইটের গাইড ওয়াল নির্মাণের জন্য কিছু নিম্নমানের ইট ওখানে রাখা আছে, যেগুলো সরবরাহকারীদের সরাতে বলা হয়েছে।

-আজকের সিরাজগঞ্জ // রিফাত

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...

নিয়োগ বিজ্ঞপ্তী

error: Content is protected !!