আজ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

সিরাজগঞ্জে নেসকো’র স্মার্ট প্রি-পেইড মিটারে গ্রাহক ভোগান্তির বিষয়ে গণশুনানি

বিশেষ প্রতিবেদকঃ

সিরাজগঞ্জে বিদ্যুৎ বিতরণকারী প্রতিষ্ঠান নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) বিরুদ্ধে গ্রাহকদের নানা অভিযোগের গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের হৈমবালা বালিকা উচ্চ বিদ্যালয়ে সিরাজগঞ্জে বিদ্যুৎ গ্রাহকবৃন্দের ব্যানারে এই গণশুনানির আয়োজন করা হয়। এসময় লেখক, সাংবাদিক সাইফুল ইসলামের সভাপতিত্বে ও জেলা বাসদের আহ্বায়ক নব কুমার কর্মকারের সঞ্চালনায় নেসকো’র শতাধিক গ্রাহক তাদের বিভিন্ন অভিযোগ ও অনিয়মের কথা তুলে ধরেন।

গণশুনানীতে ভুক্তভোগী রাহেলা বেওয়া, আলমগীর কবির, সুমন কবিরসহ অনেক গ্রাহক অভিযোগ করে বলেন, নেসকো’র সিরাজগঞ্জ বিতরণ ও বিক্রয় কেন্দ্র থেকে গ্রাহকদের বাড়িতে স্মার্ট প্রি-পেইড মিটার সংযোগ দেয়ার পর থেকে পূর্বের প্রি-পেইড মিটারের চেয়ে তিনগুন বেশি টাকা গুনতে হচ্ছে। আগে যে পরিবারে মাসিক বিদ্যুৎ বিল আসত ৫০০ টাকা, এখন তাদের ১৫’শ টাকার চেয়েও বেশি ব্যয় হচ্ছে। মিটার কিনে নেয়ার পরও মিটার ভাড়া, ভ্যাটসহ নানা চার্জের নামে ৫০০ টাকার বিদ্যুৎ ক্রয় করলে দেড়’শ টাকা কেটে রাখা হচ্ছে। এসময় ভুক্তভোগী অভিযোগকারীরা দ্রুত এ ভোগান্তি বন্ধের জোর দাবি জানান।

সিরাজগঞ্জ নেসকোর নির্বাহী প্রকোশলী মো. আব্দুর রউফ জানান, গণশুনানীর কথা শুনেছি। তবে, গ্রাহক হয়রাণির কথা অস্বীকার করে তিনি বলেন, আগের প্রি-পেইড মিটারের চেয়ে বর্তমান স্মার্ট প্রি-পেইড মিটারের সেবা অনেকগুন ভাল। এ মিটার সম্পর্কে বুঝতে গ্রাহকদের একটু সমস্যা হচ্ছে। আমারা সার্বক্ষনিক গ্রাহকদের বোঝানোর চেষ্টা করে যাচ্ছি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...

নিয়োগ বিজ্ঞপ্তী

error: Content is protected !!