আজ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

এনায়েতপুরের ভাঙন রক্ষায় সাড়ে ৬শ’ কোটি টাকার প্রকল্প অনুমোদন

যমুনা পাড়ে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল

 

চৌহালী প্রতিনিধি

সিরাজগঞ্জের এনায়েতপুর থানার দক্ষিণাঞ্চলে যমুনার ভাঙনরোধে দীর্ঘ প্রতিক্ষার পর মঙ্গলবার একনেক সভায় সাড়ে ৬শ’ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদিত হয়েছে। এ খবর নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ পাউবো’র নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম।

এদিকে, দ্রুত এ সংবাদ ছড়িয়ে পড়লে যমুনাপাড়ে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করেছে ক্ষতিগ্রস্ত একাবাসী। বিভিন্ন গণমাধ্যমে ‘এনায়েতপুরে যমুনার ভাঙনে বিলীন ফসলি জমি, ৫ বছরেও স্থায়ী বাঁধ নির্মাণ প্রকল্প অনুমোদন হয়নি’ শিরোনামে সবশেষ একটি সচিত্র সংবাদ প্রকাশিত হয়। এর আগেও গত ৫বছরে এ সম্পর্কিত কমপক্ষে ১৮ বার বিভিন্ন সভা সেমিনার, অনশন, মানববন্ধন ও নৌকা র‌্যালীর সংবাদ প্রকাশিত হয়। পরে পানি সম্পদ মন্ত্রী, প্রতিমন্ত্রী, সিনিয়র সচিব, স্থানীয় এমপিসহ পাউবো কর্মকর্তারা বার বার ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন। সে সময় স্থানীয়দের দ্রুত স্থায়ী বাঁধ নির্মাণের আশ্বাস দেন তারা।

এদিকে, বাঁধ নির্মাণ প্রকল্প অনুমোদনের সংবাদ ছড়িয়ে পড়লে মঙ্গলবার বিকেলের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সিরাজগঞ্জের সন্তান পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিবসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিল ও এলাকায় মিষ্টি বিতরণ করা হয়। এসময় সিরাজগঞ্জ চেক ইন্ড্রাষ্টির সদস্য তাজু কামরুল, এনায়েতপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিক মোল্লা, একুশে টিভি’র সংবাদ উপস্থাপক ওয়াহিদুজ্জামান, সমাজকর্মী এনামুল হক জিন্নাহ ও ফজল ভুইয়া উপস্থিত ছিলেন। এদিকে, নদী পাড়ের বাসিন্দারা জানান, আমাদের এলাকার নদী ভাঙনের খবর সব মিডিয়ায় সব সময় গুরুত্বের সাথে ছাপা হয়েছে। একারণে উর্ধ্বতন মহলের দৃষ্টিগোচর হওয়ায় প্রকল্পটি অনুমোদন হয়েছে। তাই সংবাদ কর্মী, পাউবো ও সংশ্লিষ্টদের প্রতি আমরা কৃতজ্ঞ।

এবিষয়ে ভাঙন এলাকা তদারকির দায়িত্বপ্রাপ্ত উপ-বিভাগীয় প্রকৌশলী নাসির উদ্দিন জানান, সাড়ে ৬শ’ কোটি টাকার প্রকল্পটি অনুমোদিত হয়েছে। এখন যতদ্রুত সম্ভব কাজ শুরু হলে ভাঙন থেকে রক্ষা পাবে স্থানীয় এলাকাবাসী।

.

আজকের সিরাজগঞ্জ // রিফাত

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...

নিয়োগ বিজ্ঞপ্তী

error: Content is protected !!