আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

কামারখন্দে ওয়াই মুভস প্রকল্পের শিশু অধিকার, শারীরিক ও প্রজনন স্বাস্থ্য সভা

কামারখন্দ প্রতিনিধিঃ

কামারখন্দ পল্লী উন্নয়ন সংস্থার কর্তৃক বাস্তবায়িত ওয়াই মুভস প্রকল্পের শিশু অধিকার, শারীরিক ও প্রজনণ স্বাস্থ্য এবং শারীরিক ও জেন্ডার ভিত্তিক বৈষম্য বিষয়ক দক্ষতা উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠার জন্য দিন ব্যাপী সংলাপ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ মে) দুপুরে উপজেলা পরিষদ হল রুমে দি সুইডিস ইন্টারন্যাশনাল ডেভেলমেন্ট করর্পোরেশন এজেন্সি (এসআইডিএ) এর আর্থিক সহযোগিণায় প্লাান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরি সহযোগিণায় সংলাপ সভা অনুষ্ঠিত হয়। কামারখন্দ উপজেলা নিবাহী অফিসার মোছা: মেরিনা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ফ্যামিলী প্লানিং সিরাজগঞ্জ ডেপুটি ডিরেক্টর আব্দুল্লাহেল বাকী।

এসময় অন্যান্যের মধ্যে উপিস্থিত ছিলেন, কামারখন্দ উপজেলা চেয়ারম্যান এসএম শহিদুল্লাহ সবুজ, ডিস্টিক ফ্যামিলী প্লানিং ফ্যাসিলিটেটর মো. মিজানুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ ইব্রাহিম, মহিলা ভাইস চেয়ারম্যান সম্পা খাতুন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা: সেলিনা পারভিন, ঝাঐল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলতাফ হোসেন ঠান্ডু, কামারখন্দ পল্লী উন্নয়ন সংস্থা নির্বাহী পরিচালক মো. আশরাফুল আলম প্রমুখ।

উক্ত সংলাপ সভায় ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোস (এনসিটিএফ) কি, এনসিটিএফ এর উদ্দেশ্য, ভিন্নভাবে সক্ষম কিশোর-কিশোরদের লেখা-পড়ার ভিন্ন উপায় তৈরী করা, করোনাকালীণ শিক্ষার্থীদের বিকল্প উপায়ে লেখা-পড়ার সুযোগ সৃষ্টি করা, বাল্য বিয়ে, মেয়েদের উত্ত্যক্ত করা (ইভটিজিং), জেন্ডার ভিত্তিক বৈষম্য, মাদকাসক্তি বন্ধ, শারীরিক ও প্রজনন স্বাস্থ্য প্রসার করার জন্য সহযোগিণার প্রসঙ্গে আলোচনা হয়।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...

নিয়োগ বিজ্ঞপ্তী

error: Content is protected !!