আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

জলাশয় দখলকে কেন্দ্র করে বেলকুচিতে যুবলীগ কর্মীদের উপর সন্ত্রাসী হামলায় আহত-১৬

নিজস্ব প্রতিবেদকঃ
বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়নের আজগরা পাকুরতলা এলাকায় দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া ও হামলার ঘটনা ঘটেছে। এতে স্থানীয় যুবলীগ ও সেচ্ছাসেবক লীগের কমপক্ষে ১৬ জন নেতাকর্মী আহত হয়েছে। সোমবার সকালে এঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এতে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এ বিষয়ে আজুগড়া ওয়ার্ড যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম জানান, দীর্ঘ দিন ধরে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসের ভাতিজা নান্নু বিশ্বাস পাকুরতলাসহ এলাকার বেশ কয়েকটি জলাশয় জোরপূর্বক দখল করে মাছ চাষ করে আসছিল। এ নিয়ে এর আগে স্থানীয়দের সাথে তার ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

তারপরও চাচার প্রভাব খাটিয়ে তিনি এলকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। তবে স্থানীয় এলাকাবাসি ও দলের ত্যাগী নেতাকর্মীরা তার এ অন্যায় কাজের প্রতিবাদ করায় দীর্ঘ দিন ধরে এলাকা ছাড়া হয়েছিল। তিনি আরও জানান, সোমবার সকাল সাড়ে ৮টার দিকে নান্নু বিশ্বাস দলবল নিয়ে অস্ত্রে সজ্জিত হয়ে এলাকায় মহড়া দেন। গুলিবর্ষন ও কয়েকটি বাড়ি ভাঙচুর করে ও যুবলীগ সেচ্ছাসেবক লীগের কর্মীদের মারপিট করে আহত করে। নান্নু লোকজন নিয়ে জলাশয়ে মাছ ধরতে গেলে এলাকাবাসি ও দলীয় নেতাকর্মীরা এগিয়ে যায়। এসময় তাদের উপর ইট পাটকেল নিক্ষেপ করেন। এতে আজগড়া ওয়ার্ড আ’লীগের সাবেক সভাপতি মহির উদ্দিন, ওয়ার্ড সেচ্ছাসেবক লীগের সদস্য হামজা, জুবায়েল, শরীফ, ইসমাইল, মোবারক, আমির হামজা, রাজ্জাক, সাব্বির, ভুট্টো ও হৃদয় গুলিবিদ্ধসহ ১৬ জন আহত হয়।

এদের মধ্যে কয়েকজনকে স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। বাকি ১১ জনকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ বিষয়ে কথা বলতে নান্নু বিশ্বাসের মোবাইলে যোগাযোগের চেষ্টা করে বন্ধ পাওয়া যায়। তবে বেলকুচি থানার ওসি গোলাম মোস্তফা জানান, সংঘর্ষের ও দুই রাউন্ড গুলির ঘটনা শুনেছি। এখনও কোন পক্ষই মামলা করতে আসেনি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...

নিয়োগ বিজ্ঞপ্তী

error: Content is protected !!